সফলতা পাওয়ার একটি সহজ উপায় আছে


সফলতা পাওয়ার একটি সহজ উপায় আছে। যদিও এই উপায়ে সফলতা ধরা দিবেই এমন কোনো নিশ্চয়তা নেই, তবে এই উপায়টি বেশ কার্যকর এবং অনেকেই এই উপায়ে একের পর এক সফলতা পেয়েছে।

* আপনার স্বল্পমেয়াদী লক্ষ্যগুলো একটি ডায়েরিতে লিখে রাখুন। আর যখনই আপনি একটি লক্ষ্যে পৌছবেন, তখনই তা ঐ একই ডায়েরিতে লিখুন। এভাবে একে একে আপনার লক্ষ্য অর্জনকে ডায়েরিভুক্ত করুন।

* এতে করে আপনি ছোট ছোট লক্ষ্য স্থির করছেন। লক্ষ্য ছোট হওয়াতে সেই লক্ষ্যে খুব সহজেই পৌছাতে পারবেন। এতে করে আপনার হতাশ হওয়ার কোনো সুযোগ থাকবে না, বরং আপনি অনুপ্রাণিত হবেন।

* উদাহরণ: যদি আপনি নিজের ওজন কমাতে চান, তাহলে লিখুন: “আমি ৭ দিনে ১ কেজি ওজন কমাতে চাই”। আপনি যদি ঐ সময়ের মধ্যে ঐ পরিমাণ ওজন কমাতে পারেন, তাহলে আবার লিখুন: “অর্জন: আমি সঙ্কল্পিত ৭ দিনের মধ্যেই সঙ্কল্পিত ১ কেজি ওজন কমিয়েছি”।

আপনি চাইলে আপানার আবেগও এর সাথে যুক্ত করতে পারেন। যেমন, আপনি এর পাশে একটি ছোট নোট লিখতে পারেন: “YES! আমি পেরেছি, আমি সবসময়ই পারবো… HURRAH”।

* উদাহরণ: আপনার পরীক্ষাকে কেন্দ্র করে আপনার লক্ষ্যগুলোকে ভাগ করে ফেলুন। আপনি যদি আপনার স্কুলের বার্ষিক পরীক্ষায় বা বিশ্ববিদ্যালয়ের পুরো সেমিস্টারে ভালো করতে চান, তাহলে আগে ফাইনালের দিকে মনোযোগ না দিয়ে বরং প্রথমে সেই ক্লাস-টেস্টগুলোর দিকে মনোযোগ দিন যেগুলোর নম্বর (বা মার্কস) ফাইনালের সাথে যুক্ত হবে।

* একইভাবে আপনার পেশাগত জীবনেও আপনার কাজগুলোকে (অন্যভাবে বলতে গেলে আপনার লক্ষ্য গুলোকে) ভাগ করে ফেলুন। অতঃপর, সহজেই সেগুলো একে একে সেরে ফেলুন (বা পূরণ করুন)।

আপনি যদি এমনটি করতে থাকেন, তাহলে আপনি খুব শীঘ্রই দেখবেন যে, আপনি খুব অল্প সময়ের মধ্যে অনেক কিছুই অর্জন করতে সক্ষম হয়েছেন।


Hits: 1009

5 thoughts on “সফলতা পাওয়ার একটি সহজ উপায় আছে

  • March 2, 2020 at 6:59 pm
    Permalink

    You are my inhalation, I own few blogs and often run out from to brand : (.

  • March 2, 2020 at 11:57 pm
    Permalink

    Once I initially commented I clicked the -Notify me when new comments are added- checkbox and now every time a comment is added I get 4 emails with the same comment. Is there any method you’ll be able to remove me from that service? Thanks!

  • April 14, 2020 at 8:09 pm
    Permalink

    Thank you for some other informative blog. Where else may just I get that type of info written in such an ideal means? I’ve a project that I am just now working on, and I’ve been on the glance out for such information.

  • April 15, 2020 at 2:38 pm
    Permalink

    Nice post. I study something more difficult on different blogs everyday. It should all the time be stimulating to learn content material from other writers and apply a bit something from their store. I’d desire to use some with the content on my blog whether you don’t mind. Natually I’ll offer you a link in your net blog. Thanks for sharing.

Comments are closed.